হোমপেজ ইউরোপ আইসিইউ থেকে ছাড়া পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

আইসিইউ থেকে ছাড়া পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (Image: Reuters)

হাসপাতালের আইসিইউ-তে একদিন কাটানোর পর সেখান থেকে ছাড়া পেলেন করোনা ভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। দেহে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি সনাক্তের দেড় সপ্তাহ পরও উপসর্গ বিদ্যমান থাকায় চিকিৎসকদের পরামর্শে রবিবার লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

সোমবার দুপুর নাগাদ অবস্থার অবনতি ঘটলে বরিস জনসনকে আইসিইউ-তে নেওয়া হয় বলে প্রধানমন্ত্রীর দপ্তর ১০ ডাউনিং স্ট্রীট থেকে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়। তার আগে শ্বাস-প্রশ্বাসের জন্য প্রধানমন্ত্রী জনসনকে অক্সিজেন দিতে হয়েছিল। তবে তাকে ভেন্টিলেটরে রাখার প্রয়োজন হয়নি।

আইসিইউ-তে একদিন থাকার পর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ চিকিৎসকরা বরিস জনসনকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করেন। প্রধানমন্ত্রীর একজন মুখপাত্র জানান, “প্রধানমন্ত্রীর অবস্থার উন্নতি হচ্ছে এবং তিনি খুব প্রফুল্ল রয়েছেন। তাকে দেওয়া ‘চমৎকার’ সেবার জন্য চিকিৎসা কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।”

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর আইসিইউ থেকে ছাড়া পাওয়ার খবরে স্বস্তি প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় তিনি একে ‘দারুণ সংবাদ’ হিসেবে মন্তব্য করেন।

ব্রিটেনের বিরোধীদলীয় নেতা ও লেবার পার্টির প্রধান কেইর স্টামারও এই খবরে সন্তোষ প্রকাশ করে বলেন, “আমার বিশ্বাস এটি তার (প্রধানমন্ত্রীর) দ্রুত আরোগ্যের সূচনা।”